ভিডিও

রাণীনগরে দুবাই ফেরত যুবককে  অপহরণ, পুলিশের সহায়তায় উদ্ধার

গ্রেফতার ২ 

প্রকাশিত: মার্চ ০৬, ২০২৪, ০৮:৩৭ রাত
আপডেট: মার্চ ০৬, ২০২৪, ০৮:৩৭ রাত
আমাদেরকে ফলো করুন

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে দুবাই ফেরত আজাদুল ইসলাম (৪৩) নামে এক যুবককে অপহরণ করা হয়েছে। এসময় স্থানীয় লোকজন টের পেয়ে পুলিশের সহায়তায় বগুড়ার নন্দীগ্রাম থানা থেকে অপহৃত যুবককে উদ্ধারসহ দুইজনকে গ্রেফতার করে পুলিশ। অপহরণকারীরা ওই যুবকের কাছ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে এই ঘটনা ঘটায়। এই ঘটনায় রাণীনগর থানায় একটি মামলা হয়েছে। পুলিশ বলছে অপহরণের ঘটনার সাথে জড়িত অন্যদেরও গ্রেফতার অভিযান চলছে।

জানা যায়, উপজেলার ওপর তালিমপুর গ্রামের দুবাই ফেরত মৃত মাজেদ আলীর ছেলে আজাদুল ইসলাম (৪৩) গত সোমবার রাত অনুমান সাড়ে ১০টার দিকে তার নিজ গ্রামে একটি ইসলামিক জালসা শুনছিলো। এসময় অপরিচিত একটি মোবাইল নাম্বার থেকে আজাদুলকে পাশে একটি প্রাইমারি স্কুল মাঠে আসতে বলে। অপহরণকারীরা পরিকল্পনা মোতাবেক এক সাথে নাস্তা-পানি করতে কৌশলে অপহরণকারীরা আজাদুলের মুখে টেপ লাগিয়ে জোর করে মোটরসাইকেলে তুলে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার গুলিয়া কৃষ্ণপুর গ্রামে রিপনের বাড়িতে নিয়ে যায়। সেখানে ঘরের মধ্যে আটকে রেখে মারপিট শুরু করে গলায় চাকু ধরে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এক পর্যায়ে অপহরণকারীদের সাথে ধস্তাধস্তি শুরু হলে ওই গ্রামের প্রতিবেশীরা জানতে পেরে স্থানীয় নন্দীগ্রাম থানা পুলিশে খবর দেয়। পুলিশ রাত সোয়া ১২টার দিকে অপহৃত আজাদুলকে উদ্ধার ও অপহরণের সাথে জড়িত ওই গ্রামের আব্দুল জব্বারের ছেলে আব্দুল করিম (৩২) এবং মজিবুর রহমানের ছেলে রিপন হোসেনকে (২৮) হাতে নাতে আটক করে থানায় নিয়ে আসে ।

অপহৃত আজাদুল জানান, দীর্ঘ প্রায় ১৬বছর দুবাই ছিলাম। তিন বছর আগে দেশে ফিরেছি। অপহরণকারীরা পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দা হওয়ায় আগে থেকে মুখ পরিচিত ছিল। তবে তাদের নাম-ঠিকানা বা তাদের সম্পর্কে কিছু জানা ছিল না। এঘটনায় গত মঙ্গলবার রাতে তিনি বাদি হয়ে অপহরণ করে মারপিট ও মুক্তিপণ দাবির অভিযোগে রাণীনগর থানায় দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ মো. আবু ওবায়েদ বলেন, আজাদুলকে অপরহণ করে নন্দীগ্রাম থানার একটি বাড়িতে আটক রেখে মারপিট করে মুক্তিপণ দাবি করার ঘটনায় স্থানীয় লোকজন পুলিশের সহায়তা আজাদুলকে উদ্ধারসহ অপহরণকারী দুইজনকে হাতে নাতে আটক করে। পরে আইনি প্রক্রিয়া শেষে গত মঙ্গলবার রাতে নন্দীগ্রাম থানাপুলিশ আমাদের কাছে অপহরণের সাথে জড়িত দুইজনকে হস্তান্তর করে। এঘটনায় মামলার পর তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অন্য আসামিদেরকেও গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS